Sunday, October 25, 2009

aamr lekha godya

জীবন-যাপনঃএক পাতা থেকে তিন পাতা পর্যন্ত

রঙ্গীত মিত্র



ওরাংওটাঙ বলতে পারেন কিম্বা ফুন্টসেলিঙ ও হতে পারে এই ধরুণ আমার আর আমাদের মধ্যে ইয়াবড়া গ্যাপ ; তাহলে আহ্লাদে আটখান হয়ে যান ভালোলাগার অথৈ জলে এইভাবে শপথ করতে গিয়ে দেখি আমার সহর আগেই বিক্রি হয়ে গেছে ; আমি অর্থহীনের মতো প্রলাপ গাঁথছি এই বলে আকাশের দিকে তাকাতে গিয়ে দেখি আকাশ একটি ছেলের নাম ;আসলে আমার কোন এক্তিয়ার নেই ; এমা! মিঠে গলায় গাইছো কে ? আমি তাকেই খোঁজার ইজ্জত নিয়েছি

আমার সামনের গ্লাস লেগে আছে বিতর্ক ; এখন শুধু তর্ক করার সময় আচ্ছা,কবরে গেছেন ? কবরে?মাঝরাত কেমন হয় ! রেডরোড ,রোদের কালি-ও-কলম,মোপাসার চোখ---নিউমার্কেট,হিপির গলির ক্লান্ত চরস,নাইট ক্লাব হয়ে যাওয়া রান-ওয়ে,নতুন গান---হামি খেয়ে পুলিশ ছুটে আসে মদে শুকছে পানুর ছবি,ন্যাপকিন,কন্ডোম,দেরিদা

প্রভৃতি

বিস্কুট নিয়ে টিনটিন চলে গেলো

অবন ঠাকুর,আবোল তাবোল,এফিটাফজনলেনন,বাদল সরকার

এইসব ভাবতে ভাবতে চায়ে চুমুক দিয়ে দেখচি আমার সামনের ফ্রেমে প্রেম আছে



নেই শুধু বিশ্বাস বোধ; আমি আমার বন্ধুদের নিজের কথা বলতেই পারি না;মোশা এসেছে ;মসিহা টাইপ ; তাই তাই

তাই

মামাবাড়ি যাই

এ ভেবে লায়ন কিং দেখা লবটুলিয়া খ্যাত দেবদাস মহানগরের অযান্ত্রিক আমরা

৩৫ বছর হয়ে গেলে ও অবাক হই

কিভাবে সাবলিল নেশায় তুমি

উদাহরণ ঃ মেয়েদের পত্রিকা ;

মেয়েদের জামা কাপড় ;



সবেতেই দারুন মানান সই তুমি

লোডশেডিং-এর পর ঃ

বাথরুমে গিয়ে খেয়াল করি আমার যৌনানঙ্গের সাইজ বেড়েছে

কানের ভিতর অন্যমন

না এইবার প্রতিধ্বনি হয়ে উঠুক দাহ্য সব ঋতু



বীজরোপনের পরে তোকে দেখতে ইচ্ছে করে

এখানে গাছেরা হিসি করে

মায়ের মুখ থেকে ঝরে ওঠে নেশা

ব্রা-র গন্ধ আমায় মহিনসময় ;

বয়স বাড়লেও খুব সবুজ সাজা হয়ে ওঠে টাটাসেন্টার

আর আমার খুড়োর কল গোছের ওপেন-সোসাইটি

মাইরি বলচি ওসব হব্বে না ! ফোট ফতোয়া আসে

সেন্সলেজহীন একটা বাল হয়েচে ; নতুন একটা কিছু চাই ; একঘেয়েমি লিখতে গিয়ে বাপে খিস্তি দেয় ; সমাজ চোখ রাঙায়

আর আমি

ভেল্কি ছাঁচে বাজার দেখি



বুঝলেন সব ভাঁওতা ; দেখনদারি,মারুতি,সেক্সিমাগি



ফ্লিম-ফেস্টভ্যাল !



মুখের স্বাদ খেয়েছি ;সেক্স করার ইছে প্রবল; অরকুট ফেলে



ঝাঁ চক চকে সেলিব্রিটি

খচ্চর দেখিয়াচি জেব্রাবনে

আমার লেখাও শালা

আগুনে শালবনে

ভাই

বোন

না—মহিলা পুরুষ বিভাজন না করা নিউইর্য়ক



না ভুলে গেলাম এরপর কি লিখবো ? চন্দ্রবিন্দু না আমার বাপের চালচলন ; দা-উ-দ লেগেচে চারকোনা

বড় ধন্দে আছি

দন্দ্বে আছি

আমার পিছনে ফিস ফিস বিরক্তি বানচোদ ! আমাকে বোঝে না এরকম মক্স পাগলামো করা যাক ;

কিম্বা মাইকেলসনের ইকুয়েসান,নিভিয়ার স্ট্রোক আমাকে বাড়ি ডেকো না ; শালা,ঠকে আসছি !দৃশ্যক্লপ,দূষন,

উষ্ণরমন

আকৃ্তি দেখি

বদলানোর স্বপ্ন দেখি

এখনো তুমি নালিশ করো

ক্রিম;বার;পানের দোকান;পসরার অপ্সরিরা ;

নতুন বম্বেবাজি,জ্ঞান ;কুকুর ;খবর;ফোন;ফোন;গোপনিয়তা দেখে ফেলা

পারা না পারা

ডট ডট ডট

প্রচ্ছদ,ভয় পাই ; ইতিহাস ;ভূগোল ;অপরাধ ; পোকার গন্ধ ; চাপিয়ে দেওয়া জাহান্নম [ বানান ভুল,বুল

বুলিরা আসেনা সহরে,ফেরিওয়ালা,এক পেয়ালা আরো একশ ]একটা নিজের লড়াই হয়ে ওঠা কলাম চাওয়া,যাতে কিনা এম-টেক না ঠেলে একটুস ঢাউস ঢ্যামানাবিহীন জীবন

হওয়া যায়

বিদ্র [পুনশ্চ ও হতে পারে ] ঃ ভগবানের কি বদল বা বেদখল হয়েছে হে নাইটক্লাব,হুঁকোমুখো পয়েজার,অলিম্পিক সপিংমল থেকে ম্যাডাক্স ক্সোয়ার,অ্যাঙ্গলো ইন্ডিয়ান,প্লেন একটা রানওয়ে কিম্বা স্টার ওয়ান,বিন্দু আছিপরিষদ [আবার ও বানান ভুল ] ; প্ল্যাস্টিক হকিস্টিক,লিপস্টিক ইন্ধন,এসব অনেক কিছু না জেনে বাজারে নেমে পড়েছি আমি

No comments: