Thursday, October 1, 2009

ghumhin churni

কান্না বন্ধা : আমি জানিনা কিছুই

কান্না বন্ধা : আমি জানিনা কিছুই
তবু এ আঁধার আমার নয় ;
বরং অনুভবপাঠ করো
কৃষি থেকে কারখাঘর

যন্ত্র ;
ফিউসান

আরো আধুনিক ইত্যাদি ;
বিভ্রান্তি
রাজনীতি
তর্ক
আঁতেল
অস্বীকার
আবেগ
আড্ডা
নিউজ
হিসি
ভাইরাস
মন্ত্র;
ভগবান
ভূত
ডাটাসিস্টেম
বিজ্ঞাপন
নাটক-কবিতা সিনেমার
সিলেবাস শীল

মাছ
মোহোর
মাগি
আত্মীয়
কর্তব্য
চোখ
পেপসি
রেডবুক
ঘিঞ্জি
বিবাহ
গোপন
গ্রাম
শহর
নিয়ম,নিয়মের উল্টো
ইতিহাস

লাল অনিশ্চয়
কোকেন
স্ল্যাঙ্গ
বিলুপ্ত
ব্যাঙ
ব্যাঙ্ক
চাকরি বাউল
ফাউল
নেউল
নতুন
পুরোনো
পার্থক্য
উধাও
শৈশব
পাগলামি
পলিউসান
মাল্টিন্যাশানাল
আবিষ্কার
চোর
অপ্রাপ্তির বিপরীত
ক্যাচরা
না মানান সই
377 ;
HIV
বাজার
চাহিদা



ইনফিনিটি পর্যন্ত :

আরো
তোমার সব----


এবার,
আমরা একটা নতুন মানষ হব।



কথা

বাকি কথা থাক ।
তাপ্পির ফারক ।
আমাকে খুন করে
আমার সৃষ্টিকে

ভুলবুঝ না,প্লিজ ।



অপরাধ

অপরাধ শুনেছি এতকাল
বরং চেষ্টা করেছি
সৃষ্টি করতে পারিনি ।

বন্ধুর পাশে মিল্কি ওয়ে

ফিজিকস পড়ৃছি

পুরানো গান ভেসে
শুধু তোমাকেই দেখতে পাই ।


পর্ণগ্রাফি


পর্ণগ্রাফির মতো হয়ে ওঠো
তুমি,কলকাতার নুডকলোনি ;
তোমার সঙ্গে নগ্ন হতে ইচ্ছে মন
নিয়ে,অশ্লীল সাহসী আমি
বানের আবাদিজল,জমিন ভরতি করে ।

চশমা
চশমার খোসা আছে।
নগ্ন ফল দেখেছি ;
মস্তানির টেরাকোটার
বস্তিতে

আমার, তোমার,ইন্ডিয়া সানসাইন
মিশে গেছএ,ট্রেনে .




অমিতাভ

অমিতাভের গলা শুনেছি ;
বেগড়বাই করা জি-টককে যৌনতা বলেছি ।
সূর্যের গায়ে ডেটল দিয়ে
পাড়ার কোনো আর যে হান্ট :
তোমাদের জন্য,আমার চিন্তন প্রকাশ

কফির গ্লাস

কফির গ্লাস হয়ে ওঠো
আমার কলেজের ক্লাস ;
মাথা ধরে যায়,তালগাছে নেই
আমনদের বাড়ি ;
তোমাকে সমপূর্ণ অনুভব করা হয়নি,
এতদিন ।

No comments: