Thursday, October 1, 2009

aamr lekha 33

বেন্টিং স্ট্রিট


রঙ্গীত মিত্র

সব ঘুম হয়ে যায় ;
ঝিমন্ত ধ্রবতারা--সেলাই করেছি, আকাশে

বৃষ্টি ভেজার
উত্তর পাইনা

ক্রমশ হাঁটছি,বেন্টিং স্ট্রিট ধরে ।


আবহাওয়া
রঙ্গীত মিত্র

প্রভাবিত এই সকালে
বিরক্ত করে ;
মিস্টির দোকান
স্কার্ট ওড়া মেয়ে

আমাদের মহিলামোহল (গোপনীয় থাক )
রাজনীত,বেপরোয়া আবহাওয়া পরিবর্তন, তুমি মাকে বোঝা ও ।


আমার বান্ধবীদেরকে
রঙ্গীত মিত্র

আমাকে আড়াল করেছে মেঘ ;
তোমার সঙ্গে যৌনতা দেখছি ।
এখনো এই হৃত বসন্তের দেশে
পিয়াসি রঙা স্কার্ফ দেখেছি ;

আমার জন্যে নয়

তোমার,তোমাদের জন্য খুব চিন্তিত আমি।


লিখন
রঙ্গীত মিত্র

তোমার ঠিকানা আমি জানিনা ;
উর্বর হয়ে আছি
সব সম্পর্ক
সমন্ধবোধ
গল্ফ
হকি
বিলিয়ার্ড
খেলবো

প্রথম পাতায় প্রতিবাদ,আমাদের
লিখন ।


নিয়ম
রঙ্গীত মিত্র

আমার বিরুদ্ধে নালিশ করো
কিম্বা
হাওয়া হয়ে যাবে ;
ডিমের ঘুম
সভ্যতা
হয়তো আরো কঠিন
জ্ঞান দেওয়ার মন
যাদবপুর
তিলজলা
গরহাজির

শপথের টেক্কার
এক্কা গাড়ি
নিয়ম
মিডিয়া


সব গুলে গিয়ে
ঘেঁটে যাচ্ছে ।





-- [color=#80BF00][size=200]
[/color]
RANGEET MITRA

মাইকে শোনাও ঃ আমার বন্ধুদের উপতক্যার আগ্নেয় আলেয়ানারী ও চেগুয়েভেরা

রঙ্গীত মিত্র


১.

রাজারহাট হয়ে থাকে ;
সোনাগাছির অর্থ খুঁজ়ে পাইনি তোমায়
আমার হাম আপ কে কৌণ জ়ামা
আর
তোমার করিণা কাপুর পোষাক

যৌনাঙ্গ-প্রতিক্ষা ঃ
বিবাহের নারীসঙ্গে,দেখছি ।

২.
পরতুগাল হয়েছি ।
তোমাকে দেখেচি
গান লেগেচে ;
কি বলচো---অন-অভিজ্ঞের ও
বিরক্ত ওলোট-পালোট,গীতা ।
৩।


ভয়াবহ লাগে ;

তোমার আমার মতো
বিশ্বাস নেই শালা,খুন ক রে দেবো
১৫-ই-আগাস্ট
বাউল,ফেরিওয়ালারা ঝুম্পা লাহিড়ি পড়চে ।

৪।

আমার বাল ছিঁড়েছে
সে তুমি যত-ই গোঁজাল মারো

আমার স্পার্ম লেগে আছে হ্রদে

বিকেলের ভামের ভাপ

আমাকে প্লিজ ম নে রেখে,আর যা যা ইচ্ছে তোমার করো ।

৫।
পঞ্চম-"ম"-তে আটক আমি
আতংবাদি
ম্যাচ কাটে
ট্রেনের আলো আর ল্যাঙ্-টো চাঁদ

নেশার ঠেক

সেক্স করছে জ্যান্ত পরিবার

আহা কি আনন্দ,স্মরণ ।


৬।

বাবার ক থা শালা পুঁ্তেচি আমার
আমার ফ্যাজলামি
একটা ৭০ দেখিয়ে শালা
চোতাকৃত পোঁদ


বিরক্ত

ওরা আমাকে মারতে পারবে না ।

৭।

বিল আমার ক্রেডিট লিমিট
হামার বাড়িতে হুজুক,ট্রেন
সব কালোর এইচ-আই-ভি হোক

রাজপুত হয়ে ওঠো
শূণ্য দশক

এক টু রিপিটে শান বা ভুল কাজ হোক


রাস্তা
আকাশ
নদী
আর
বাকী
ইত্যাদি



এক এস-এম-এস

নিজের সময়ের,জলৌ্কি ব্লজ

ব্লাউজ
সার্ট
দল
পার্টি

এবার তুমিই মাইকে শোনাও ।



--
RANGEET MITRA




প্রণালীয় গোপনীয়তা এবং আমরা,আমাদের অন্যান্য

রঙ্গীত মিত্র



১। হিমোগ্লোবিনের মাত্রা কম

কিম হয়ে,

যাওয়া

ইমামের বাড়ি

মা এসে চলে যান



বরফ পড়ে না ---শুনছি আলাস্কায় জমি পাওয়া যবে ।

২। মোটরের

মৃত্যুজ ভুয়ো ;

বেনিয়মে মহাকাশ আমার হাত

এ ভোটে জিতবে,লাক্সারি আড়াল



ভয নেই ;ভয় নিয়ে



আমাদের জীবনযাপন।

৩। এ নিয়মে আমাকে অমর করেছে ;

আসামীর মতো সীমান্ত পার করে

ভালোবাসা কযেক প্রকার

বৃষ্টিমন প্রলয়,আনবে কবে !

আমাদের স্বপ্নের ঝুলি

তোমাদের হাড় থেকে আমার ও উঠে,যজমান,আলোক প্রণালী দেখাই ।

No comments: